ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় লক্ষ্যারচর ইউপিতে ৭ কোটি টাকা ব্যয়ে ৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের (পিআইও) উদ্যোগে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে ৭ কোটি টাকা বরাদ্দে একসঙ্গে ৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে লক্ষ্যারচর ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উন্নয়নপ্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

লক্ষ্যারচর ইউনিয়নে এসব উন্নয়ন প্রকল্প উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জি এম কাইছার, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সহ-সভাপতি মো. সাইকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল আবচার সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেম্বার শামসুল আলম ও সরওয়ার মাহমুদ, সাবেক ব্যাংক কর্মকর্তা শফিক আহমদ, আমেরিকা প্রবাসী সোহরাব হোসেন মিন্টু, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, ইউনিয়ন যুবলীগের সভাপতি ছরওয়ার উদ্দিন।

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার বলেন, সাংসদ আলহাজ জাফর আলমের সহযোগিতায় ইউনিয়নের এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। তদমধ্যে শনিবার উদ্বোধন করা হয়েছে ৩৬ লক্ষ টাকা ব্যয়ে লক্ষ্যারচর ইউনিয়নের পূর্ব পাড়ায় এইচবিবি দ্বারা নির্মিত সড়ক, ২৩ লক্ষ টাকা ব্যয়ে পূর্ব পাড়া মিশ্রিজানের ছড়ার ওপর নির্মিত বক্স সেতু, ২১ লক্ষ ১৫ হাজার টাকা ব্যয়ে জহির পাড়া সড়কের ওপর নির্মিত বক্স সেতু, ২৩ লক্ষ টাকা ব্যয়ে নলবিলা বার আউলিয়া নগর সংযোগ সড়কের ওপর নির্মিত বক্স সেতু, ৫ কোটি ৪৩ লক্ষ টাকা ব্যয়ে তিন তলা বিশিষ্ট মন্ডলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবন।

তিনি বলেন, এসব উন্নয়ন প্রকল্পের কারণে অবহেলিত লক্ষ্যারচর ইউনিয়নের চেহারা পাল্টে গেছে। সড়ক যোগাযোগ ও শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন সাধিত হয়েছে। বর্তমান সরকারের উন্নয়নের সুফল ইউনিয়নের মানুষ ভোগ করতে শুরু করেছে।

ইউপি চেয়ারম্যান বলেন, আমার ব্যক্তিগতভাবে ২০ লক্ষ টাকা ব্যয়ে চকরিয়া মাল্টি ট্রেনিং সেন্টার। এই ট্রেনিং সেন্টারে এমপি জাফর আলমের পক্ষ থেকে নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়। এছাড়াও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে ৪২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ সড়ক, এমপির পক্ষ থেকে ১০ লক্ষ টাকা অনুদানে নির্মিতব্য আল মোস্তফা এতিম প্রকল্পের আবাসিক ভবন নির্মাণ (এই ভবন নির্মাণে প্রায় দেড় কোটি টাকা ব্যয় হবে)।

 

পাঠকের মতামত: